ফ্রান্সে ১৫ জনকে বাংলা কাগজ অ্যাওয়ার্ড প্রদান

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

বিডি নিউজ আই, ডেস্ক: বাংলাকাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ১৫ জন প্রবাসী বাংলাদেশিকে সম্মাননা পদক ও সনদপত্র প্রদান করা হয়।
অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ, ফ্রান্স ও বৃটেনের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

বর্ণাঢ্য এই আয়োজনে অংশ নিতে বাংলা কাগজ পরিবারের সদস্যসহ যুক্তরাজ্য থেকে দুই শতাধিক বৃটিশ বাঙালি এবং স্পেন ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে গণমাধ্যমকর্মী এবং কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ ফ্রান্সে আসেন। অনুষ্ঠানে ফ্রান্সের বাঙালি কমিউনিটিতে সাফল্য অর্জনকারী বিভিন্ন কীর্তিমান ব্যক্তিদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্যারিসের লা পালমো অভিজাত বানকুয়েটিং হলে বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ ও রুমানা মনসুরের উপস্থাপনায় অনুষ্ঠিত এ সম্মাননা ফ্রান্সে পরবর্তীতে প্রবাসী বাংলাদেশিদের আরও ভালো কাজে উৎসাহিত করবে বলে মনে করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

ফ্রান্সে এযাবতকালে কমিউনিটি বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১৫ জন কৃতিমান ব্যাক্তিকে প্রদান করা হয়। ৭১ সালে বাংলাদেশের পক্ষে গনসচেতনতা তৈরিতে সাংবাদিক ফিলিপ আলফন্সি, বিশ্ব বাংলা কমিউনিটি ঐক্যবদ্বে অবদানের জন্য কাজি এনায়েত উল্লাহ, অনুকরণীয় ব্যাক্তিত্ব ফ্রান্সের সাবেক রাষ্ট্রদূত তজাম্মেল টনি হক, কমিউনিটি ডেভলাপমেন্টে ফকরুল আকম সেলিম, কাউন্সিলর শারমিন হক, মরণোত্তর প্যারিস বন্ধু শহিদুল আলম মানিক ও নজরুল ইসলাম সাধু, চিত্র শিল্পি শাহাদাত হোসেন এবং ফ্রান্স বাংলাদেশি কমিউনিটিতে বিভিন্ন ক্ষেত্রে অবধানের জন্য হাসনাত জাহান, শাহ আলম, শফিজ আলী, মুজিবুর রহমানকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুকরণীয় প্রজন্ম ফ্রান্সের দাবা চ্যাম্পিয়ান বাংলাদেশি ফাহিম আহমদকে ও বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয় ।

অ্যাওয়ার্ড প্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান লন্ডন ও প্যারিসের স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

ইংল্যান্ড, স্পেন, ফ্রান্স ও বাংলাদেশ থেকে এক যোগে প্রকাশিত বাংলা কাগজ পত্রিকার উদ্যোগে স্থানীয় একটি হলে আয়োজিত এ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে লন্ডন ও ইউরোপ থেকে যোগ দেন শতাধিক বাংলা মিডিয়ার সিনিয়র সংবাদ কর্মী।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি নাহাশ পাশা, এটিএন বাংলার হাফিজ আলম বক্স, চ্যানেল আইয়ের রেজা আহমদ ফয়সল চৌধুরী সুহেব, লন্ডন বাংলার প্রেসক্লাবের কোষাধক্ষ আ সম মাসুম, টিভি ওয়ানের পরিচালক গোলাম রাসুল ছিলেন উল্লেখযোগ্য অতিথি।

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *