না’গঞ্জে ধর্ষণ-হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

বিডি নিউজ আই, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ১৪ বছর পর চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ১০ বছরের শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যার দায়ে এ আদেশ দেন আদালত। আজ সোমবার সকাল পৌনে ১২টায় নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জুয়েল রানা এ রায় ঘোষণা করেন। নিহত শিশু খাদিজা ফতুল্লার আলীরটেক এলাকায় আলী আকবরের মেয়ে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সুজন, আলামিন, আবুল কালাম ও শাহাদাত। রায় ঘোষণার সময় তারা আদালতের উপস্থিত ছিলেন না।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি রকিবউদ্দিন জানান, চার আসামির অনুপস্থিতিতে শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। ২০০৩ সালের ১৩ জানুয়ারির সন্ধ্যায় আলীরটেক এলাকায় এ হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন আসামিরা। খাদিজাকে ডেকে নিয়ে বাড়ির পাশের একটি সরিষাক্ষেতে ধর্ষণের পর হত্যা করেন আসামিরা। পরদিন সকালে মরদেহ খুঁজে পায় খাদিজার স্বজনেরা।

মামলার বাদী নিহত শিশু খাদিজার ভাই আনসার আলী জানান, তাঁদের বাড়ি সদর থানার আলীরটেক এলাকায়। ২০০৩ সালের ১ জানুয়ারি তার ছোট বোন খাদিজা নিখোঁজ হওয়ার একদিন পর সরিষা ক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন একই গ্রামের চার বন্ধু সুমন, আলী আকবর, আবুল কালাম ও শাহাদাতের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর থানায় মামলা করা হয়। আসামিরা ওই দিন থেকেই পলাতক।

 

Editor

facebook.com/msamadmatin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *