অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ দল

বড়দের এশিয়া কাপ শেষ হওয়ার পর দিনই শুরু হবে ছোটদের লড়াই। ২৯ সেপ্টেম্বর থেকে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসর বসছে বাংলাদেশে। ঘরের মাঠের প্রতিযোগিতাকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই গ্রুপে ভাগ হয়ে যুব এশিয়া কাপে অংশ নিচ্ছে আট দল। ‘বি’ গ্রুপে বাংলাদেশকে দিতে হবে কঠিন পরীক্ষা। গ্রুপে শক্তিশালী পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে রয়েছে হংকং। আর ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে লড়াই করবে আফগানিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

পাঁচ ভেন্যুতে হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের লড়াই। ঢাকার তিন ভেন্যুর সঙ্গে চট্টগ্রামের দুই মাঠে হবে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই লড়াই। গ্রুপ পর্বে বাংলাদেশের সব ম্যাচ হবে চট্টগ্রামে। ২৯ সেপ্টেম্বর নিজেদের উদ্বোধনী ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিরা মুখোমুখি হবে শ্রীলঙ্কার।

১ অক্টোবর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। পরের দিনই আবার বাংলাদেশ মাঠে নামবে হংকংয়ের বিপক্ষে। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামীম হোসেন (সহ-অধিনায়ক), তানজিদ হাসান, সাজিদ হোসেন, প্রান্তিক নওরোজ, অমিত হাসান, আকবর আলী, শাহাদত হোসেন, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, অভিষেক দাস।

স্ট্যান্ড বাই: মাহমুদুল হাসান, প্রীতম কুমার, তানজীম হাসান, আসাদুল্লাহ হিল।

Editor

facebook.com/msamadmatin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *