বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমী হতে শিশু-কিশোরদের প্রতি তারানার আহ্বান

বিডি নিউজ আই, ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশপ্রেমী হতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, তোমরা বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমী হও। বড় হয়ে তার আদর্শকে ধারণ করে দেশসেবা করতে হবে।

শনিবার বাংলা একাডেমির নজরুল মঞ্চে ‘ বঙ্গবন্ধুর গল্প শোনো ’ শীর্ষক শিশু-কিশোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবস উপলক্ষে বাংলা একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

তারানা বলেন, বঙ্গবন্ধু স্কুল জীবন থেকেই শিশুদের ভালবাসতেন। তাদের বিপদ-আপদে কাছে থেকে লড়াই করেছেন। তার রাজনৈতিক জীবন শুরু হয় কম বয়সে। তিনি ছোট বেলা থেকেই মানুষের অধিকার আদায়ের কাজ শুরু করেন। এ জন্যে তাকে ছাত্র জীবনেই জেলে যেতে হয়েছে। রাজনৈতিক জীবনে ১৪ বছর তিনি কারাগারে ছিলেন, কিন্তু পিছু হটেননি।

এসময় আলোচনায় অংশ নেন কবি হাবীবুল্লাহ সিরাজী, অধ্যাপক মেরিনা জাহান ও অভিনয় শিল্পী শমী কায়সার। শুরুতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন করে শিশু শিল্পী ফারহান সাদিক সামি। অনুষ্ঠান পরিচালনা করেন সুভাষ সিংহ রায়। এতে কয়েকশ’ শিশু-কিশোর অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *