অনুভূতির কথা জানিয়ে দেবে ফেসবুক

আপনার গোপন ‘ক্রাশ’কে আপনার অনুভূতির কথা জানিয়ে দেবে ফেসবুক। এজন্য ‘সিক্রেট ক্রাশ’ নামে একটি নতুন ফিচার আনছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এই ফিচার ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুককে জানাতে পারবেন তারা কাকে কাকে পছন্দ করেন। এদের মধ্যে কেউ যদি আপনাকে তাদের ক্রাশ হিসেবে বেছে নেয়, তবে দু’ জনের কাছেই পরিচয় প্রকাশ করা হবে। ডেটিং নিয়ে নতুন একটি প্রজেক্ট হাতে নিয়েছে ফেসবুক। গতবছর চালু হওয়া ওই ফিচারের মাধ্যমে সম্ভাব্য সঙ্গীকে খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। বিশেষ করে, একই অনুষ্ঠানে অংশ নেয়া, একই গ্রুপের অংশ হওয়া, কিংবা বন্ধুদের মধ্যে বিষয়টি এগিয়ে নেয়া যাবে। এ খবর দিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।
খবরে বলা হয়েছে, ফেসবুকের এই ফিচার এখন পর্যন্ত কলম্বিয়া, থাইল্যান্ড, কানাডা, আর্জেন্টিনা ও মেক্সিকোতে চালু রয়েছে। এশিয়া ও দক্ষিণ আমেরিকার আরও ১৪টি দেশে ফেসবুক ডেটিং ফিচারটি চালু হচ্ছে। এরই অংশ হিসেবে এবার চালু হচ্ছে সিক্রেট ক্রাশ ফিচার।

সমপ্রতি এক ঘোষণায় ফেসবুক বলেছে, অনেক মানুষই আমাদের জানিয়েছেন যে, ফেসবুকের বন্ধু বা সার্কেলের মধ্যে রোমান্টিক সমপর্ক খুঁজে বের করার সুযোগ রয়েছে। ‘সিক্রেট ফিচার’ চালু করলে, সম্ভাব্য ৯ জন ফেসবুক বন্ধুকে আপনি বেছে নিয়ে তাদের প্রতি নিজের ‘আগ্রহ থাকার’ বিষয়টি ফেসবুককে জানাতে পারেন। এই ৯ জন ব্যক্তির মধ্যে যারা যারা ফেসবুক ডেটিং ফিচার চালু করেছেন, তারা একটি নোটিফিকেশন পাবেন যে, তাদের নিয়ে কারও একজনের ভালোলাগা কাজ করে। এরপর ওই ব্যক্তিদেরও নিজেদের ভালোলাগার ৯ ব্যক্তিকে বেছে নিতে বলা হবে। এই ৯ ব্যক্তির মধ্যে আপনি থাকলে পরস্পরকে আপনাদের নাম জানিয়ে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *