আইসিটিতে বাংলাদেশের অগ্রগতিতে রানী মেক্সিমার প্রশংসা

বিডি নিউজ আই, ঢাকা: সফররত ডাচ রানী মেক্সিমা জোরেগুয়েতা সেরুতি বিভিন্ন খাতে বিশেষত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে উন্নয়নের জন্য বৃহস্পতিবার বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন।
ডাচ রানী মেক্সিমা এখানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের অফিসে তার সাথে মত বিনিময়কালে বাংলাদেশের আইসিটি খাতে ডাচ সমর্থন অব্যহত রাখারও প্রত্যয় ব্যক্ত করেন।
নেদারল্যান্ডের রানী ডিজিটাল আর্থিক অন্তর্ভূক্তি, ডিজিটাল নিরাপত্তা, ডিজিটাল পদ্ধতির সাথে এনআইডি’র সমন্বয় ও ডিজিটাল প্রযুক্তির সাথে নারী সম্পৃক্ততা জোরদার ইত্যাদি বিষয়ে তার অভিজ্ঞতা বর্ণনা করেন।
বৈঠকে মেক্সিমা ও জব্বার বাংলাদেশ ও নেদারল্যান্ডের মধ্যে বিদ্যমান বিভিন্ন দ্বিপক্ষীয় ইস্যু নিয়ে আলোচনা করেন। এ সময় তারা দুদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হবে বলে আশা প্রকাশ করেন।
আইসিটি ও আইসিটি ভিত্তিক সেবা বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে জব্বার বলেন, সরকার বিগত দশ বছরে বাংলাদেশের প্রতিটি প্রত্যন্ত এলাকায় ব্রডব্যান্ড ইন্টারনেটে পৌঁছে দিয়েছে এবং পোস্ট অফিসগুলো ডিজিটালাইজড করা হয়েছে।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক, ডাক বিভাগের মহাপরিচালক এসএস ভদ্র ও সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *