আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, যেহেতু আদালতের মাধ্যমে সম্ভব নয়, তাই আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়।

তিনি বলেন, আন্দোলন বললেই আন্দোলন হবে না। আমাদের নেতাকর্মীরা যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, যাদের ঘর-বাড়ি পুড়িয়েছে, যাদের হত্যা করেছে তাদের পাশে দাঁড়াতে হবে।
বৃহস্পতিবার বিকালে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, গত সপ্তাহে দেখা হয়েছে নেত্রীর সঙ্গে। মনোবল শক্ত। কিন্তু দুই হাতে ব্যথা, ফুলে গেছে। পা মাটিতে রাখা সম্ভব হয় না। আজকে এক বছর হয়ে গেছে কারাবন্দির।

মওদুদ আরও বলেন, বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রীকে একটি ছোট্ট, ভিত্তিহীন কারণে সাজা দেওয়া হয়েছে। এই মামলায় ৭ দিনের বেশি জেলে থাকার কথা নয়। অথচ হাইকোর্টে জামিনের পরও তাকে দুই মাস জেলখানায় থাকতে হলো। তাকে এরপর ছেট ছোট মামলায় ‘শ্যোন অ্যারেস্ট’ দেখানো হয়। কুমিল্লা, নড়াইল আর ঢাকার তিনটি মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এরপর চলে গেলো নিম্ন আদালতে। নিম্ন আদালত তো পুরোপুরি প্রশাসনের নিয়ন্ত্রণে চলে গেছে। সুপ্রিমকোর্টের কোনো এখতিয়ার নাই বললেই চলে।

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ব্যারিস্টার আমিনুল হক, মাহবুব উদ্দিন খোকন, জগলুল হায়দার আফ্রিক, অ্যাড. মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *