ওয়েস্ট উইন্ডিজকে হারিয়ে মাশরাফি

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবাল, সৌম্য সরকার ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট উইন্ডিজের ছুড়ে দেওয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ম্যাচে ৪৫ ওভারে ২ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

শুরুতে সুবিধা করতে না পারলেও মাঝের সময়ে টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে ক্যারিবীয়দের মিডল অর্ডারের ব্যাটসম্যানরা ক্রিজে দাঁড়াতে পারেনি। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৪৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে টাইগারদের সেরা বোলার অধিনায়ক মাশরাফি। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজ। তবে উইকেট একটি করে পেলেও দুর্দান্ত বোলিং করেছেন সাকিব ও মিরাজ।
ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি বিন মর্তুজা বলেন, কোনো টুর্নামেন্টের শুরুতে জয় পাওয়া অবশ্যই ইতিবাচক দিক। স্বাভাবিকভাবেই তা পরের ম্যাচগুলোতে সাহায্য করবে। তবে ফাইনালে উঠতে থাকতে হলে আমাদের আরো ভালো ক্রিকেট খেলতে হবে। মানসিক পরিপক্কতার পরিচয় দিতে হবে।

তিনি আরও বলেন, তামিম-সৌম্য ভালো শুরু করেছে। পরে সাকিব-মুশফিক ভালো ফিনিশিং দিয়েছে। বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করেছে। এ কারণেই জয় সম্ভব হয়েছে। সেই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *