ক্রিকইনফোর সেরাদের দলে রুমানা

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো মেয়েদের টি-টুয়েন্টি ক্রিকেটে ২০১৮ সালের সেরা পাঁচ বোলিং স্পেলের একটি তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় বাংলাদেশ নারী দলের লেগ স্পিনার রুমানা আহমেদের এশিয়া কাপে ভারতের বিপক্ষে বোলিং স্পেলটিও জায়গা পেয়েছে।

২০১৮ সালের ফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেটের প্রথম ট্রফি ঘরে তুলেছিল টাইগ্রেসরা। লো-স্কোরিং ম্যাচটিতে ছয়বারের এশিয়া কাপ চ্যাম্পিয়নদের তিন উইকেটের ব্যবধানে হারিয়েছিল সালমা খাতুনের দল।

সেই ম্যাচে টস জিতে ভারতীয়দের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে মাত্র ১১২ রানে থামিয়ে দিয়েছিল বাংলাদেশ মেয়ে দলের বোলাররা। দুর্দান্ত বোলিং করে চার ওভারের কোটা পূরণ করেছিলেন রুমানা। মাত্র ২২ রান দিয়ে নিয়েছিলেন দুটি উইকেট। তাই তার বোলিং ইনিংসটি মনোনীত হয়েছে সেরা পাঁচের জন্য।
টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ পেসার দিয়ান্দ্রা ডটিনের ৫ রানে পাঁচ উইকেটের স্পেলটি আছে এই তালিকায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একই টুর্নামেন্টে ১২ রানে চার উইকেট নিয়েছিলেন উইন্ডিজ স্পিনার স্টেফানি টেইলর। তাঁর স্পেলটিও রাখা হয়েছে এই তালিকায়।

নাটালি স্কাইভার, ইংল্যান্ড পেসার টি-টুয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ রানে তিন উইকেটের স্পেলটিও আছে এই তালিকায়। টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাশলেঘ গার্ডনারের ২২ রানে তিন উইকেটের বোলিং ইনিংসটি আছে সেরা পাঁচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *