চকবাজারের অগ্নিকাণ্ডের চুড়িহাট্টা পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন

বিডি নিউজ আই ডেক্স :

শুক্রবার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহতের ঘটনাস্থল পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।
এ সময় মন্ত্রী বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক, যে কারণেই এই ঘটনা ঘটুক না কেন উপযুক্ত তদন্ত করে প্রকৃত দোষী খুঁজে বের করার চেষ্টা করা হবে।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী পরিষ্কার নির্দেশনা দিয়েছেন এবং দুটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন তারা বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে প্রতিবেদন অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। তাছাড়া ক্ষতিগ্রস্তদের পাশে সরকার অবশ্যই থাকবে। প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর ক্ষতিগ্রস্তদের জন্য বিভিন্ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি বলেন, এ ধরনের ঘটনা কোনোভাবে কাম্য নয়। তবে ক্ষতিগ্রস্তরা যাতে পরিস্থিতি কাটিয়ে উঠতে পারে সেজন্য আমাদের সরকার তাদের পাশে প্রত্যক্ষভাবে লেগে থাকবে।

এর আগেও এমন ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে, কিন্তু ব্যবস্থা গ্রহণ করা হয়নি- সাংবাদিকরা বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করলে রেলমন্ত্রী বলেন, ‘দেখুন, এখানে ঘটনা যেটা হয়- আমরা সরিয়ে দেই, আবারো পরবর্তী সময়ে তারা (কেমিক্যাল ব্যবসা) ঢুকে পরে। ফলে তদন্ত ও গৃহীত পদক্ষেপ কোনো কাজে আসে না। তবে এবারের ঘটনায় স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বিডি নিউজ আই ডট কম:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *