চকবাজারে অগ্নিকাণ্ডে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি ও অন্যান্য দল

বিডি নিউজ আই ডেক্স :

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিকল্প ধারার সভাপতি ডা. বি চৌধুরীসহ বিভিন্ন দলের নেতারা।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন, গোটা দেশবাসী যখন মহান একুশে ফেব্রুয়ারির জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিতে ব্যস্ত ঠিক সেই মুহূর্তে চকবাজারে মর্মান্তিক ও হৃদয়বিদারক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পাশ্ববর্তী ভবনগুলোতে অগ্নিকাণ্ডে বহু মানুষের মৃত্যু ও আহতের ঘটনা ঘটে। কয়েকশ’ কোটি টাকার সম্পদ বিনষ্ট হয়।

নেতারা ওই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও তাদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানিয়েছেন। আহতদের দ্রুত চিকিৎসা ও ক্ষতিগ্রস্ত নির্দোষ ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবিও জানান তারা।

চকবাজারে অগ্নিকাণ্ডে বহু মানুষের হতাহতের ঘটনায় যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

গণমাধ্যমে দেওয়া এক শোকবাণীতে বি. চৌধুরী বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার কথা জেনে আমি দুঃখিত ও মর্মাহত হয়েছি। আমি নিহতদের রূহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

এছাড়াও ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি, খেলাফত মজলিস, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামিক পার্টিসহ বিভিন্ন দল এ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশে করে বিবৃতি দিয়েছে। শোক জানিয়েছে জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্যসহ অন্যান্য দলের নেতারা।

বিডি নিউজ আই ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *