‘চাপের মধ্যেই ভাল খেলে ম্যানসিটি’

বিডি নিউজ আই ডেক্স : প্রিমিয়ার লীগের বাকি ম্যাচগুলোতে জয় পেতে খেলোয়াড়দের উপর চাপ বাড়বে এবং চাপের মধ্যে ছেলেরা ভাল খেলে বলে মন্তব্য করেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। লিভারপুলের চেয়ে এগিয়ে থেকে মৌসুমে চার শিরোপা জয়ের জন্য তাদেরকে আরও উজ্জীবিত হতে হবে।

ইতোমধ্যে লীগ কাপের শিরোপা জয় করে নিয়েছে সিটিজেনরা। প্রিমিয়ার লীগেও এখন শিরোপার দৌঁড়ে ভালভাবেই টিকে আছে তারা। সেই সঙ্গে টিকে আছে চ্যাম্পিয়ন্স লীগ ও এফএ কাপের শিরোপা লড়াইয়েও। ইতোমধ্যে অবশ্য তাদের হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান পুনরুদ্ধার করেছে লিভারপুল। তবে সিটিও শীর্ষে ফিরতে পারে, যদি বুধবার কার্ডিফের বিপক্ষে জয় পায়।
আগামী সপ্তায় চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে টটেনহ্যামের মোকাবেলা করবে ম্যানচেস্টার সিটি। আর শনিবার এফএ কাপের সেমি-ফাইনালে ব্রাইটনের মুখোমুখি হবে তারা। এদিকে লিভারপুলও ১৯৯০ সালের পর প্রথমবারের মত ইংল্যান্ডের শীর্ষ শিরোপা জয়ের জন্য মুখিয়ে রয়েছে। রবিবার নাটকীয় এক ম্যাচে স্পার্সদের হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ফিরেছে তারা।

গার্দিওলা বলেন, ‘সেমি-ফাইনাল বা চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচগুলো হচ্ছে অবস্থান নেয়ার লড়াই। কিন্তু প্রিমিয়ার লীগে যদি আপনি জয়লাভ করতে না পারেন তাহলে শিরোপাটিই হাতছাড়া হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। আর জয় পেলে অন্য প্রতিযোগিতায় সেটি আমাদের সহায়তা করবে।’

স্প্যানিশ কোচ বলেন, ‘আপনি যদি ১০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকতে পারতেন, তাহলে হয়তো কিছুটা বাচ-বিচার করার সুযোগ থাকতো। কিন্তু এখন বিকল্প কোনো সুযোগ নেই। আমাদের হাতে আর কোনো বিকল্প ব্যবস্থা নেই। সুতরাং পরবর্তী প্রতিটি ম্যাচেই আমাদের জয় পেতে হবে। যদি ব্যর্থ হন তাহলে শিরোপা হারাতে হবে।

সুতরাং কোনো কোনো সময় চাপ নিয়ে খেলতে হলেও বিষয়টি হয় চমৎকার। এ জন্য নিজেদের সেরাটা বের করে আনতে হবে।’

জার্মানি ও স্পেনে যথাক্রমে বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনার হয়ে তিনটি করে শিরোপা জয় করা গার্দিওলা এখন দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *