ঠাকুরগাঁওয়ে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

বিডি নিউজ আই প্রতিনিধি, ঠাকুরগাঁও: বর্ণিল আয়োজনে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৫৮তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্ম জয়ন্তী উদযাপন করেছে জেলা শিশু একাডেমি ঠাকুরগাঁও।

বৃহস্পতিবার (১ আগষ্ট) বিকেলে ঠাকুরগাঁও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাজেরা তানজীমের সঞ্চালনায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত অতিথি বৃন্দকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন শিশু একাডেমির শিক্ষার্থীরা।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শীলাব্রত কর্মকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ্-আল-মামুন,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন ও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী’র শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে ।

আলোচনা সভায় অতিথিরা সংক্ষিপ্তাকারে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আত্মজীবিনী ও বাংলা সাহিত্যে তাঁদের অবদানের কথা শিশুদের সামনে তুলে ধরেন।

আলোচনা সভা শেষে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে শিশু একাডেমির শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।এতে অন্যান্য সংগঠনের শিশুশিল্পীরা অশংগ্রহণ করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *