ড্যাবের বিএসএমএমইউ শাখার ১৪ নেতার পদত্যাগ

বিডি নিউজ আই, ঢাকা : বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সাংগঠনিক শাখা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১৪ নেতা পদত্যাগ করেছেন। আজ বিএসএমএমইউ সাবেক সভাপতি ডা. সাইফুল ইসলাম সেলিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানোনো হয়।

বিবৃতিতে তিনি দাবি করেন, সম্পূর্ণ অগঠনতান্ত্রিক এবং অগণতান্ত্রিক প্রক্রিয়ায় গত ২৫ আগষ্ট এই শাখার কমিটি গঠন করার কারণে তারা পদত্যাগ করেন।

পদত্যাগকারী ১৪ জন নেতা হলেন- সহ-সভাপতি ডা. সাইফুদ্দিন নিসার আহমেদ তুষান, ডা. আদনান হাসান মাসুদ, কোষাধ্যক্ষ ডা. মোফাখখারুল ইসলাম রানা, যুগ্ম সম্পাদক ডা. মনোয়ারুল কাদির বিটু, সহ-দপ্তর সম্পাদক ডা. কাজী কামরুল ইসলাম, সহ-প্রকাশনা সম্পাদক ডা. তাজউদ্দিন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. সাইফুল ইসলাম এলিন, সহ-মানবসম্পদ উন্নয়ন সম্পাদক ডা. নজরুল ইসলাম, সহ-আপ্যায়ন সম্পাদক ডা. সাইফুল ইসলাম জুয়েল, সদস্য ডা. এহতেশামুল হক তুহিন, ডা. রেজাউল আলম নিপ্পন, ডা. ইমামুর রশিদ সোহেল. ডা. আ ক ম আনোয়ার হোসেন মূকুল ও এক্স অফিসিও ডা. সাইফুল ইসলাম সেলিম।
এছাড়াও বিবৃতিতে পদত্যাগের আরও পাঁচটি কারণ উল্লেখ করে তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর একটি স্বারকলিপিও দিয়েছেন। এসব কারণের মধ্যে রয়েছে-কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন না করে অগণতান্ত্রিক এবং অসাংগঠনিকভাবে একটি অগ্রহণযোগ্য কমিটি গঠন, যা সাধারণ চিকিৎসকগণ কোনভাবেই মেনে নিতে পারছেন না। কমিটি গঠন প্রক্রিয়ায় গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে, কোন প্রকার সাধারণ সভা আহ্বান না করে, সাধারণ সদস্যদের মতামত না নিয়ে, বিশেষ নেতার আশীর্বাদ পুষ্ট রাজনৈতিকভাবে নিস্ক্রিয় কিছু কর্মী নিয়ে কমিটি গঠন করার ফলে দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত নেতাকর্মীরা বঞ্চিত হয়েছেন। ১/১১ পরবর্তী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্যসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে বিএসএমএমইউ হাসপাতালে যে সকল চিকিৎসক ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদেরকে এই কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *