দুঃস্থ শিশুদের প্রশিক্ষণ দিয়ে প্রতিষ্ঠিত করা হবে

বিডি নিউজ আই, গাজীপুর:
গাজীপুরে ঢাকা বিভাগের সরকারি শিশু পরিবারসহ অন্যান্য প্রতিষ্ঠানের দুঃস্থ শিশুদের নিয়ে দুই দিনব্যাপী বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনের কোণাবাড়ির দুঃস্থ শিশুদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

ঢাকা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মিনা মাসুদ উজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, গাজীপুর জেলা সমাজসেবার উপ-পরিচালক এস এম আনোয়ারুল করিম প্রমুখ।
এসময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, আপনারা মা-বাবার অবর্তমানে এ শিশুদেরও সেবা আদর-যত্ন দিয়ে বড় করে তুলছেন, আমরা আপনাদের পাশে আছি ভবিষ্যতেও থাকবো। সমাজ সেবা প্রতিষ্ঠান থেকে এসব শিশুরা সুশিক্ষা গ্রহণ শেষে তাদের চাকরি ও প্রত্যেককে কর্মসংস্থানের মাধ্যমে প্রতিষ্ঠিত করা হবে।

এর আগে প্রতিমন্ত্রী কোণাবাড়ির দুঃস্থ শিশুদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পৌঁছালে নিবাসীর শিশুরা তাকে গার্ড অব অনার প্রদান করে। প্রতিমন্ত্রী শিশুদের শারীরিক কসরৎ ও নৈপুণ্য উপভোগ করেন।

কুচকাওয়াজে মানিকগঞ্জের সরকারি শিশু পরিবার (বালিকা) ও ডিসপ্লে প্রদর্শনে তেজগাঁও সরকারি শিশু পরিবারকে (বালিকা) চ্যাম্পিয়ন এবং মুন্সীগঞ্জের শ্রীনগরের ভাগ্যকুলের সরকারি শিশু পরিবার ও মানিকগঞ্জের সরকারি শিশু পরিবার দলকে রানার আপ ট্রপি পুরস্কার প্রদান করা হয়।

দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ঢাকা বিভাগের ২২টি প্রতিষ্ঠানের শিশুরা অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *