দুই সিটির ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা ছাড়ায় ভোট গ্রহণ শেষ হয়েছে। ভোট গ্রহণ শেষে শুরু হয় গণনা। সকাল ৮টায় শুরু হয় ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়। বৃষ্টির সকালে রাজধানীর দুই সিটিতে সাধারণ ভোটারদের আনাগোনা ছিল না তেমন চোখে পড়ার মত। দলীয় প্রতীকে প্রার্থী হওয়ার সুযোগ থাকলেও এ নির্বাচনে অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দল প্রার্থী না দেওয়ায় নির্বাচনী প্রচারে কোনো উত্তাপ ছিল না। তবে নির্বাচন উপলক্ষে দুই সিটির পুরো অংশেই সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। এ সিটিতে ভোট কেন্দ্র এক হাজার ২৯৫টি ও ভোটকক্ষ ছয় হাজার ৪৮২টি। ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৬৩ হাজার ৫৩০ জন ও নারী ১৪ লাখ ৭২ হাজার ৯১ জন। উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ডে ১৮টি ও সংরক্ষিত ওয়ার্ড ছয়টি। এসব ওয়ার্ডে ভোটার চার লাখ ৯৬ হাজার ৭৩৫ জন; পুরুষ ২ লাখ ৫৪ হাজার ৪৯৭ জন ও নারী দুই লাখ ৪২ হাজার ২৩৮ জন। ভোট কেন্দ্র ২৩৫টি ও ভোটকক্ষ এক হাজার ২৫২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *