দেশ ও জাতির কল্যাণ কামনায় বিপদনাশিনী পূজা

ধর্মীয় ভাব গাম্ভীর্য ও বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে শ্রী শ্রী সার্বজনীন বিপদনাশিনী পূজা উদযাপন করেছেন সনাতন ধর্মালম্বীরা। শনিবার (৬ জুলাই) ফতুল্লার লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দিরে এ পূজা অনুষ্ঠিত হয়।

সকল বিপদ থেকে মুক্তি পাওয়ার আশায় এ পূজা আর্চনা করা হয় বলে জানিয়েছেন সনাতন ধর্মালম্বী নারীরা। এছাড়াও পূজায় জাগতিক সংসার, দেশ ও জাতির কল্যাণ কামনা করে প্রার্থনা করেন পূণ্যার্থীরা। সকাল থেকে শুরু হওয়া পূজা অর্চনা দুপুরে পুষ্পাঞ্জলী, মাঙ্গলিক আচার ও যজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়।

অতিথি উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রণজিৎ মোদক ও যুগ্ম সম্পাদক অরুণ চন্দ্র দাস। এসময় আরও উপস্থিত ছিলেন, লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দির পরিচালনা কমিটির সভাপতি নীল রতন দাস, সাধারণ সম্পাদক অর্জুন দাস, কোষাধ্যক্ষ সুমন ঘোষ, সুমিত দাস, প্রদীপ দত্ত, শ্যামল, সুদীপ, সুজন, মিঠুন বসাক, নন্দলাল প্রমুখ।

বিকালে পূজার আনুষ্ঠানিকতার শেষে আগত ভক্তরা প্রদীপ সিঁদুর দিয়ে ডালা সাজিয়ে দাপা বালুর ঘাটে যান। সেখানে সবাই দেবীর কাছে বিপদনাশের প্রার্থনা জানিয়ে প্রণাম করে মাঙ্গলিক ডালা ভাসিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *