দেশ ও জাতির স্বার্থে কর্মমুখী কারিগরি ও প্রযুক্তি নির্ভর শিক্ষা : স্বপন ভট্টাচার্য্য

বিডি নিউজ আই ডেস্ক:  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বর্তমান সরকার প্রযুক্তিগত ও কারিগরি শিক্ষার উপর বেশি গুরুত্ব দিয়েছে। তাই এখন আমাদেরকে দেশ ও জাতির স্বার্থে কর্মমুখী কারিগরি ও প্রযুক্তি নির্ভর শিক্ষা গ্রহণ করতে হবে।
আজ বুধবার জেলা পরিষদ মিলতায়নে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যশোর জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিনামূল্যে বই, শিক্ষাবৃত্তি, তথ্য-প্রযুক্তির ব্যবহার ও মাল্টিমিডিয়া ক্লাসরুম সহ বহুমুখী বাস্তবমুখী পদক্ষেপ বাস্তবায়ন করছেন।
তিনি বলেন, দেশে ডেঙ্গু নির্মূল ও নিয়ন্ত্রণের কাজ চলছে। গবেষণায় উঠে এসেছে ডেঙ্গু মশা বিস্তারের জন্য ৯০ ভাগ দায়ী পরিচ্ছন্নতার অভাব ও ১০ ভাগ দায়ী চারপাশে ঔষধ না ছিটানো। এজন্য সবাইকে সচেতন হতে হবে। কোনভাবেই ডাবের খোলা, টায়ার, বাথরুমে ও ঘরের ছাদে পানি জমতে দেয়া যাবে না।
জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, সহকারী পুলিশ সুপার জামাল আর নাসের, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আব্দুল খালেক, প্রতিমন্ত্রীর স্ত্রী তন্দ্রা ভট্টচার্য্য প্রমুখ বক্তব্য দেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুন্নী। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত ৩২০ জন শিক্ষার্থীর হাতে চেক তুলে দেন প্রধান অতিথি।(বাসস)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *