নারীদের বিরুদ্ধে ট্রাম্পের বর্ণবাদী ট্যুইট নিয়ে হইচই!

বিডি নিউজ আই ডেস্ক: ডেমোক্র্যাট দলের কংগ্রেসের সদস্য কয়েকজন নারী সম্পর্কে বিদ্বেষমূলক ট্যুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ নিয়ে হইচই শুরু হয়ে গেছে। ইতিমধ্যে ট্রাম্পের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ আনা হয়েছে।

কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির সঙ্গে চারজন ভিন্ন বর্ণের কংগ্রেস সদস্যদের কিছুটা বচসা হওয়ার ঘটনার পরের সপ্তাহে এমন টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট ট্রাম্প এক সঙ্গে তিনটি ‍ট্যুইট করেছেন। ওইসব ট্যুইটে ট্রাম্প কংগ্রেসের তিন নারীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও তাকে ‘ভয়ঙ্করভাবে’ সমালোচনা করার অভিযোগ তুলেছেন।

তিনি লিখেছেন, খুবই অবাক লাগে দেখতে যখন ‘প্রগতিশীল’ ডেমোক্র্যাট কংগ্রেসের নারী সদস্যরা, যারা এমন দেশ থেকে এসেছেন যেখানে তাদের সরকার বিপর্যস্ত, বিশ্বের মধ্যে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত, অদক্ষ, বিশ্বের শ্রেষ্ঠ এবং সবচেয়ে ক্ষমতাশালী দেশ যুক্তরাষ্ট্রে এসে এখানকার মানুষদের বলছে কিভাবে আমাদের সরকার পরিচালনা করতে হবে।
ট্রাম্প লিখেন, তারা কেন তাদের নিজেদের অপরাধপ্রবণ দেশে ফিরে গিয়ে তাদের পরিস্থিতির উন্নয়ন করে না! তারপর ফিরে এসে আমাদের জানালেই পারে যে কিভাবে সে কাজ করলো তারা।

এরপর স্পিকার ন্যান্সি পেলোসি’র উল্লেখ করে একটি ‍টুইট করেন ট্রাম্প। এর ফলে কংগ্রেসের কোন কোন নারী সদস্যদের নিয়ে ট্রাম্প মন্তব্য করেছেন- তাদের নাম উল্লেখ না করলেও সেটির ইঙ্গিত পাওয়া যায়।
ধারণা করা হচ্ছে ট্রাম্প তার এসব টুইটের মাধ্যমে ভিন্ন বর্ণের চারজন ডেমোক্র্যাট নারী কংগ্রেস সদস্যকে ইঙ্গিত করেছিলেন- যাদের তিনজনই অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রে এসেছেন।

এদিকে পেলোসি ছাড়াও রিপাবলিকান রাজনীতিবিদদেরও অনেকেই ট্রাম্পের সমালোচনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *