নির্মাতা শিমুল সরকারের নির্মিত বিশ্বকাপ ক্রিকেট নিয়ে ৩টি গান

নজরুল ইসলাম তোফা:: মিডিয়া জগতের জনপ্রিয় এবং দক্ষ নাট্যকার ও পরিচালক শিমুল সরকারের তিনটি গান বিশ্বকাপ ক্রিকেট নিয়ে শুরু হয়েছে। এ তিনটি গান ক্রিকেটের মজা উপভোগ করার মতো বলা যায়। বাংলাদেশের পুরো জাতি অধীর আগ্রহে বসে রয়েছে সেরাটা দেখার জন্য। তাই “টেলিভিশন চ্যানেল অনলাইন” গুলোও বসে নেই। যে যার মতই বিশ্বকাপের আয়োজন সাজাচ্ছে। আবার ‘স্পোর্টস’ এর দোকানে দোকানেও বাংলাদেশের “লাল সবুজ” জার্সি কেনার ভিড় । আর এই আয়োজনকে মাথায় রেখে জনপ্রিয় তরুণ নির্মাতা শিমুল সরকার নির্মাণ করেছেন তিনটি জনপ্রিয় গান । ‘রাজশাহী’, ‘নাটোর’ আর ‘ঢাকার’ বিভিন্ন লোকেশানে করেছেন এমন এ গানের দৃশ্য ধারন। এ গান তিনটির শিল্পী- উন্নয়ন ও থিয়েটার কর্মী ‘আরিফ সিদ্দিকী পিন্টু’, উথসব খান, নিজাম উদ্দিন জাহিন ও অনন্যা ইয়াসমিন অংকন।
দুটি গানের কথা লিখেছেন ‘শিমুল সরকার’ নিজেই। অন্যটির কথা ‘তালহা জুবায়ের’। দুটি গানের সুর ও কপোজিশান ‘অভিজিত জিতু’। একটির সুর শিমুল সরকারের। গান তিনটির শিরোণাম- “জিতবে এবার জিতবে টাইগার, এবারের এই বিশ্বকাপে ও দেখবে বিশ্ববাসী দেখাবে বাংলাদেশ।” মডেল হিসেবে কাজ করেছেন ‘সাহিত্য’, ‘সিয়াম আহমেদ খা’ ও থিয়েটার দল নাট্যদুয়ারের সদস্যরা। এই গান তিনটি জনপ্রিয় “অনলাইন টেলিভিশন চ্যানেল লাভ টিভির” জন্যেই নির্মিত হয়েছে। এই লাভ টিভির পাশাপাশিও পুরো বিশ্বকাপ জুড়ে দুটি গান- “মাছরাঙা টেলিভিশন” ও বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হচ্ছে।

এই গানগুলো দেখতে চাইলে নিম্নে দেয়া অনলাইনে ক্লিক করুন www.youtube.com/lovetv24। দক্ষ নির্মাতা শিমুল সরকার বলেছেন, “আমি আশা করি গান গুলো দর্শকদের ভালো লাগবে। তিনটি গানের একটি “হাট্টিমাটিম টিম” একেবারেই ফানি হিসেবেই তৈরি হয়েছে। যেখানে বলাও হয়েছে এবারের এমন এই বিশ্বকাপে চ্যাম্পিয়নের দাবিদার শুধুমাত্রই যেন বাংলাদেশ, অন্য কেউ নন। আবার অন্য দুইটি দেশ প্রেমের আবেগ নিয়ে তৈরি করা হয়েছে। বিশ্ব কাপে টাইগারদের পাশে থাকার আহবান জানান জনপ্রিয় নির্মাতা শিমুল সরকার।

লেখক: টিভি ও মঞ্চ অভিনেতা, চিত্রশিল্পী, সাংবাদিক, কলামিষ্ট এবং প্রভাষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *