বঙ্গবন্ধুর জন্মদিন মানে বাংলাদেশর জন্মদিন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন মানে মহাবিশ্ব মানচিত্রে বাংলাদেশের অস্তিত্বের জন্মদিন।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন-
“এই স্বাধীনতা তখনি আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরের স্বাধীনতাকে চিরস্থায়ী স্বাধীনতার রুপ দিতে এবং আগামীর একটি স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে- উনষাট পৃষ্ঠার একটি ডিজিটাল গঠনতন্ত্র মাত্র উনষাট শব্দে জাতির হৃদয় গ্রন্থাগারে লিপিবদ্ধ করিয়াছেন। ডিজিটাল জগতে প্রবেশের চাবিটা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক, মজুর ও দুঃখী মানুষের হাতে তুলে দিয়েছেন। মেনে নেননি লোক দেখানো স্বাধীনতা। সেই আদর্শ গ্রন্থটি “বঙ্গবন্ধুর বানী” নামে বিশ্বে সু-পরিচিত। আমি /আমরা দেশ ও বিশ্বকে চ্যলেন্ঞ্জ করে বলতে পারি, বঙ্গবন্ধুর এই উনষাট শব্দের আদর্শ বানীটি ওপেক্ষা করে মহাবিশ্বে এমন কোনো জাতি নাই, এমন কোনো শক্তি নাই, এমন কোনো গ্রন্থ নাই যে- নিম্ন জাতিকে মহা জাতিতে পরিণত করতে পারে। তাই আমরা মনে করি ডিজিটাল জগতের চাবি হচ্ছে পথশিশু অনাথ অসহায় দুঃখী মানুষের হাতে আর ডিজিটাল জগত হচ্ছে মহাবিশ্বের উন্নত জাতি।স্বপ্নছোঁয়া পথশিশু মানব কল্যাণ ফাউন্ডেশন।পথশিশু মুক্ত নারায়ণগঞ্জ ২০১৯ ঘোষণার মধ্যদিয়ে এবং পথশিশু মুক্ত বাংলাদেশ ২০২৫ ঘোষণা বাস্তবায়নের অস্বীকার নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে নারায়ণগঞ্জ জেলা থেকেই ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করার আহব্বান জানাচ্ছি। স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের প্রবেশপথ হউক ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলা থেকেই।
কোনো প্রকার দান অনুদান বা ভিক্ষা দিয়ে পথশিশু মুক্ত স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।তাই
দুর করতে হবে শ্রেণী বৈষম্য দিতে হবে মৌলিক অধিকার।তাই অর্থ নয় উচ্চ শ্রেণির জনগোষ্ঠীর কাছে অনুমতি চাই।পথশিশু মুক্ত বাংলাদেশ ঘোষণা বাস্তবায়নের দায়িত্ব নিতে চাই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সাংবাদিকদের একটি তদন্ত টিম গঠনের মাধ্যমে আমাদের জবাবদিহিতা মূলক সহায়তা করুন যেনো কোনো অপশক্তি অপবিত্রতা বা স্বাধীনতা বিরোধী আমাদের স্পর্শ করতে না পারে।

লেখকঃ- হাইউল ইসলাম প্রধান (হাবিব)
পরিচালকঃ- স্বপ্নছোঁয়া পথশিশু মানব কল্যাণ ফাউন্ডেশন।
ঠিকানাঃ- বিআইডব্লিউটিএ ভবন সংলগ্ন নারায়ণগঞ্জ।
যোগাযোগঃ- ০১৭৫৮-৭৪৯ ৭২৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *