বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করতে ‘নারায়ণগঞ্জস্থান’এর ভিন্নধর্মী উদ্যোগ

কাজী আনিসুল হক : নারায়ণগঞ্জ শহরকে সবুজায়নের মাধ্যমে আরো বাসযোগ্য করে গড়ে তুলতে ভিন্নধর্মী প্রতিযোগিতার আয়োজন করেছে নারায়ণগঞ্জের জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান। তাদের এই আয়োজনকে সফল করতে এগিয়ে এসেছ নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাক রাজু আহমেদ ও চৈত্রাক ব্র্যান্ড।

৩০ আগস্ট শুক্রবার দুপুরে উক্ত বৃক্ষ রোপন প্রতিযোগিতায় সবাইকে উদ্বুদ্ধ করতে চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান এর এডমিন পোষ্টটি হবহু তুলে ধরা হলো:

নারায়ণগঞ্জকে সবুজায়ন করার লক্ষে narayanganjistan group এর পক্ষ থেকে বৃক্ষ রোপন contest এ নারায়ণগঞ্জগঞ্জবাসীকে উদ্বুদ্ধ করতে চাষাড়া শহীদ মিনার প্রাঙ্গনে আজ কয়েকশো গাছ বিতরণ করা হয়েছে।

গাছগুলির স্পনসর ছিল নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (রেজি-৪৪৬০) এর সাধারন সম্পাদক রাজু ও চৈত্রাক ব্র্যান্ড এবং আজকের বৃক্ষ বিতরণ প্রোগ্রামের মিডিয়া পার্টনার ছিল নারায়ণগঞ্জের আলো পত্রিকা।

Program টি তে উপস্থিত ছিলেন এডমিন আরেফিন রওশন রিদয়, মেহেরাব হোসেন অপু, রিদওয়ান আমিন,মডারেটর অভিজিৎ সাহা,সামসুর রহমান,সাইদ সানি,শারফারাজ সুলতান,

এছারা আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক নারায়ণগঞ্জের আলো পত্রিকার প্রকাশক রাজু আহমেদ চৈত্ররাক ব্র্যান্ড এর সমন্বয়ক মুরসালিন অনিকা, গ্রুপ মেম্বার শাফায়াত, কামরুল হাসান, নাহিদ,ইমরান মাদানি, শাব্বির, শুভ,মামুন,রেজাউল,জাকারিয়া, সাইদ,হাফিজ,সালাউদ্দিন, শাওন,মামুন,আদর,আহাদ,আলিফ,রিফাত,সিফাত,রাফায়াত তপু,সাদিদত,বিরাজ,তুষার,তৌকির সহ আরো অনেক গ্রুপ মেম্বার.

সকলকে ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য.

যেহেতু এটি একটি contest এবং এই কন্টেস্ট টি আমাদের গ্রুপ থেকে আজীবন করা হবে, তাই সরকারি বেসরকারি যে কোন সংস্হা আমাদের এই কনটেস্ট এর স্পনসর হতে চাইলে আমরা আনন্দিত হবো.

এই কনটেস্ট এ প্রতি 10 দিন অন্তর অন্তর সর্বোচ্চ বৃক্ষ রোপনকারী 3 জন কে বিজয়ী ঘোষণা করা হবে .এবং তাদের সম্মান জানাতে পুরস্কার হিসেবে থাকবে গ্রুপের টি শার্ট বা গ্রুপের মগ দেয়া হবে.

বৃক্ষ রোপন Contest এর নিয়মাবলী গুলি বা যেভাবে পোস্ট করতে হবে তার বিবরণ নিচে দেয়া হলো

1.Contest পোস্ট লিখতে হবে
2. #greennarayanganj লিখতে হবে
3.যেখানে গাছ রোপন করেছেন সেই স্থানের নাম বলতে হবে, (এক্সাম্পল – location: chashara(আমার বাসার ছাদে বা মাঠে)গাছ লাগানোর লোকেশন অবস্যই নারায়ণগঞ্জে হতে হবে.
4.মোট কয়টি গাছ রোপন করেছেন তারা সংখ্যা বলতে হবে.(এক্সাম্পল: মোট পাঁচটি গাছ)
5.যে দিন গাছ লাগিয়েছেন তার ডেট(example:30-8-19) দিতে হবে.
6.এই ক্যাপশন লিখার পর আপনি যেখানে গাছ লাগিয়েছেন সেই স্থানের গাছ লাগানোর আগের ছবি এবং গাছ লাগানোর পরের ছবি সহ পোস্ট গ্রুপে আপলোড দিতে হবে.
গাছ লাগানোর পরের ছবিটি ভালো করে তুলতে হবে যাতে করে কয়টি গাছ লাগানো হয়েছে তা সহজে গুনা যায়.

তাই আসুন নারায়ণগঞ্জ কে বাঁচাতে এই contest টি কে জনপ্রিয় করি.শুধু নিজে নয় অন্য দেরও এই কনটেস্ট এ অংশগ্রহণ করতে বলি.মনে রাখবেন পৃথিবীর সব চেয়ে দূষিত বায়ুর শহর আমাদের এই প্রাণের শহর নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ এখন বিপদে,যেহেতু নিজের শহর তাই শহর বাঁচানোর দায়িত্বও নিজের নিতে হবে.

আসুন আমরা সবাই গাছ লাগাই নারায়ণগঞ্জকে বাচাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *