মৃত্যুর আগেও আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলব: মারজিয়া

বিডি নিউজ আই : ইরানের জনপ্রীয় ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির খ্যাতিমান উপস্থাপিকা মারজিয়া হাশেমি বলেছেন, তিনি তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলবেন। সূত্র ; পার্সটুডে।

গত ১৩ জানুয়ারি আমেরিকার মিসৌরির সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এ নারী সাংবাদিককে বিনা অভিযোগে আটক করে আমেরিকার কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। কারাগারে ১০ দিন আটক থাকার পর গত বুধববার তিনি মুক্তি পান।

মুক্তির পর মারজিয়া হাশেমি প্রেস টিভির কাছে তার আটক ও কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। বৃহস্পতিবার ওয়াশিংটনে এক সাক্ষাৎকারে তিনি বলেন, এর আগের বার আমেরিকা সফরের সময় তিনি মার্কিন নিরাপত্তা কর্মকর্তাদের হাতে নাজেহাল হয়েছিলেন। এবারের আটকের ঘটনা নাজেহাল ও নির্যাতনের নতুন পর্যায়ে নিয়ে গেছে।

মারজিয়া বলেন, তাকে আটকের পর মার্কিন গোয়েন্দারা তার ইচ্ছার বিরুদ্ধে তার দেহ থেকে ডিএনএ নিয়েছে এবং তারপর ওয়াশিংটনের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়। এরপর তাকে আরেকটি নির্যাতন কেন্দ্রে নেয়া হয় এবং সেখানে তার পোষাক খুলে তল্লাশি করা হয়। তিনি বলেন, ‘আমি বাস্তব জীবনে মুসলিম এবং ইসলামের চর্চা করি পাশাপাশি হিজাব পরি। তারপরও মার্কিন গোয়েন্দারা এ ধরনের অন্যায় করতে দ্বিধা করে নি।’

বিডি নিউজ আই ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *