শিশু একাডেমিতে লেখক সমাবেশ অনুষ্ঠিত

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী বলেছেন, আমাদের শিশু সাহিত্যে অতীতের চেয়ে বর্তমানে সৃজনশীলতা বৃদ্ধি পেয়েছে। লেখকের সংখ্যাও বেড়েছে।
তিনি বলেন, আমরা শিশুদের জন্যে যা কিছু লিখছি, তা প্রত্যন্ত অঞ্চলের শিশু-কিশোরদের কাছে পৌঁছে দিতে হবে। শিশু একাডেমি এই কাজটি করছে। দেশব্যাপী শিশু একাডেমির কার্যক্রম বিস্তৃত হওয়ায় সরকারী উদ্যোগেই শিশুদের সৃজনশীল কাজ এগিয়ে চলছে।
কবি হাবীবুল্লাহ সিরাজী বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ‘শিশু ঈদ সংখ্যা প্রকাশ ও লেখক সমাবেশ’ অনুষ্ঠানে এই বক্তব্য রাখেন। শিশু একাডেমির দাদু ভাই হলে বুধবার অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন একাডেমির চেয়ারম্যান কথাশিল্পী সেলিনা হোসেন। একাডেমির পরিচালক শিশু সাহিত্যিক আনজীর লিটন স্বাগত বক্তৃতা করেন।
কথাশিল্পী সেলিনা হোসেন লেখক সমাবেশে অংশ নেয়া সকল লেখক ও শুভ্যানুধায়ীদের ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার শিশু একাডেমির নানাধর্মী কাজের মধ্যদিয়ে দেশের শিশু-কিশোরদের সৃজনশীল নাগরিক হিসেবে গড়ে তোলার কাজ করছে। অতীতের চেয়ে অনেক কাজ বেড়েছে একাডেমির। এমন কি আমাদের সন্তানরা একাডেমির মাধ্যমে বিদেশে গিয়ে তাদের মেধার পরিচয় রাখছে।
একাডেমির পত্রিকা ‘শিশু’ ঈদ সংখ্যা অনুষ্ঠানে প্রকাশ করা হয়। এতে যে সব লেখকদের রচনা প্রকাশ পেয়েছে, তারা সমাবেশে অংশ নেন। আলোচনা, শিশু ঈদ সংখ্যা এবং একডেমির কার্যক্রম নিয়ে প্রাণবন্ত আলোচনায় জমে উঠে লেখক সমাবেশ। এতে কবি ও লেখক অন্যান্যের মধ্যে অংশ নেন কাজী রোজী, আখতার হুসেন, আলী ইমাম, কামাল চৌধুরী, খায়রুল আলম সবুজ, হালিম আজাদ, নাসরিন জাহান, হাসান হাফিজ, আসলাম সানী, গোলাম কিবরিয়া পিনু, রেজাউদ্দিন স্টালিন, ইকবাল আজিজ, ফারুক হোসেন, শাহনাজ মুন্নী, সুজন চাকমা, রহীম শাহ প্রমুখ। সবশেষে ছিল দোয়া মাহফিল ও ইফতার ।(বাসস)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *