সরকার ভালো তাহলে দেশটা ভালো চলবে

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যদি ভালো হয় তাহলে দেশটা ভালো চলবে। খনার বচন আছে, রাজার দোষে রাজ্য নষ্ট প্রজা কষ্ট পায় অর্থাৎ সরকার যদি খারাপ হয় তাহলে দেশের মানুষ কষ্ট পাবে। এ কষ্ট আমরা ১০ বছর ধরে পাচ্ছি।

আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ অবস্থার পরিবর্তন করতে হবে। কিন্তু আওয়ামী লীগ ভোটের মাধ্যমে পরিবর্তন চায় না। ওরা পুলিশ দেখায়, প্রশাসন দেখায়, মামলা করে। পুলিশ বা প্রশাসনের যারা ভোটের দায়িত্বে থাকবেন তাদের উদ্দেশে বলি, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, জনগণের জানমাল রক্ষার দায়িত্বে থাকবেন, যোগ করেন ফখরুল।

রোববার (২৩ ডিসেম্বর) সকালে বলিতা পাড়া মাদ্রাসা মাঠে গণসংযোগ ও পথসভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল আরো বলেন, তারা কি কখনও মানুষের ভালো করতে পারে? তারা শুধু নিজেদের ভালোটা দেখে। বন্ধুরা ৩০ তারিখে আপনাদের একটা সুযোগ আসছে, আপনারা পরিবর্তন করতে পারবেন। পরিবর্তনটা আপনাদের হাতে, এ দেশের মালিক আপনারা।

আল্লাহ প্রদত্ত ও সংবিধান অনুযায়ী আপনারাই হচ্ছেন দেশের মালিক, আপনারা যারা ভোটার আপনাদের একটা ভোট সরকার পরিবর্তন করবে, রাজনীতি পরিবর্তন করবে, ভাগ্য পরিবর্তন করবে। এ ভোটটা যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়। যা এখনও পর্যন্ত আমরা করতে পারলাম না, আক্ষেপ করেন ফখরুল।

তিনি আরো বলেন, আপনাদের মনে আছে, তত্ত্বাবধায়ক সরকারের সময় ভোট নিয়ে কোনো মারামারি হতো না। আওয়ামী লীগ সরকার আসার পরে তারা এটাকে বদলে দিলো, তারা সরকারে থাকা অবস্থায় নির্বাচন হবে। এখন বলেন তো দেখি- এটা শেয়ালের কাছে মুরগি জমা দেওয়ার মতো না?

উপস্থিত জনগণের উদ্দেশে তিনি বলেন, আমাদের ভালো করা তো দূরে থাক, তারা আমাদের কষ্টে রেখেছে ভাই। এখানে যেসব ছেলেকে দেখছেন তাদের কম সংখ্যকই আছেন যাদের বিরুদ্ধে মামলা নেই। যে মিথ্যা মামলায় ১০ মাস ধরে খালেদা জিয়া কারাগারে আছেন, যেখানে সাতদিন পরে জামিন পাওয়ার কথা, সেখানে তাকে জামিন দেওয়া হচ্ছে না। তাকে আটক করা রাখা হয়েছে যাতে নির্বাচনে অংশগ্রহণ না করতে পারেন। আমাদের দায়িত্ব আছে না বন্ধুরা? দেশের মালিক হিসেবে আপনাদের দায়িত্ব আছে না? এখন তো নৌকার সরকার আছে, ধানের শীষে ভোট দিয়ে সরকার পরিবর্তন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *