‘হরলিক্স পুষ্টি কথা’ অনুষ্ঠিত

বিডি নিউজ আই, ঢাকা : সম্প্রতি জিএসকে বাংলাদেশ লিমিটেডের জনপ্রিয় পুষ্টিগুণ সমৃদ্ধ হেলথ ফুড ড্রিংক হরলিক্স, পোষিয়ান কনফারেন্স ২০১৯ এর জন্য রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে একটি পুষ্টি বিষয়ক তথ্যনির্ভর সেশন ‘হরলিক্স পুষ্টি কথা’-এর আয়োজন করেছে। মায়েদেরকে কেন্দ্র করে আয়োজিত এই সেশনটির মূল উদ্দেশ্য ছিল শিশু ও নারীদের স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধি করা।

বিআরবি হসপিটালে কর্মরত পুষ্টিবিদ ইসরাত জাহান সেশনটিতে শিশুদের জন্য প্রয়োজনীয় পুষ্টি বিষয়ক তথ্য প্রদান করেন এবং শিশুদের বিকাশ, নারীদের পুষ্টি ও নারী ও শিশু উভয়ের সুস্বাস্থ্য নিয়ে আলোচনা করেন।

এই তথ্যনির্ভর সেশনটিতে অংশগ্রহণকারীরা সন্তানদের পুষ্টি বিষয়ে নানা ধরনের প্রয়োজনীয় চাহিদা ও তথ্য সম্পর্কে জানতে পারেন। ফেসবুকভিত্তিক নারীদের জনপ্রিয় গ্রুপ ‘পপ অব কালার লিমিটেড’-এর অ্যাডমিন টিংকার জান্নাত মিম ও গ্রুপের সদস্যরা মিলে পপ অব কালার লিমিটেড তৃতীয় বার্ষিকী উদযাপন করতে পোষিয়ান কনফারেন্স ২০১৯-এ হরলিক্স এর সহযোগিতায় এই সেশনটির আয়োজন করেন।

অনুষ্ঠানে বক্তৃতাকালে পুষ্টিবিদ ইসরাত জাহান বলেন, “নারী ও শিশুদের পুষ্টির বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। শৈশবে পুষ্টির বিকাশ ঘটা অত্যন্ত জরুরী কারণ শারীরিক ও মস্তিষ্কের বিকাশের জন্য এটিই শ্রেষ্ঠ সময়। তাই এটিকে বাস্তবে পরিণত করতে এই বিষয়ে সকলকে সচেতন করা খুবই জরুরী। নারী ও শিশুদের পুষ্টি ও সুস্বাস্থ্যের বিষয়ে অবগত করে তাদেরকে সচেতন করতে তথ্যনির্ভর এই সেশনটি সত্যিই একটি প্রশংসনীয় পদক্ষেপ”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *