যারা কালি লাগিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ের লক্ষ্যে সারাদেশে শ্রমিকদের পরিবহন ধর্মঘটের সময় বিভিন্ন জায়গায় ঘটেছে অপ্রীতিকর ঘটনা। যারা গাড়ি রাস্তায় নামিয়েছেন তাদের মুখে পোড়া মবিল লাগিয়ে দিয়েছেন শ্রমিকরা। কানে ধরে উঠবস করিয়েছেন। শ্রমিকদের পোড়া মবিল থেকে বাঁচতে পারেনি কলেজ ছাত্রীরাও।

শ্রমিকদের এমন কর্মকাণ্ডকে ‘জঘন্য’ বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জড়িত শ্রমিকদের বিরুদ্ধে মামলা করার কথা বলেন তিনি।

মঙ্গলবার গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শ্রমিকদের ধর্মঘট চলাকালীন সময়ে তারা (শ্রমিকরা) জঘন্য কাজ করেছে। আমাদের ছেলে-মেয়েদের কালি মেখে দিয়েছে। আমি মনে করি তারা এই জঘন্য কাজটি করে মনুষ্যত্বের পরিচয় দেয়নি।’

তিনি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলনের নামে রাস্তায় যারা মানুষ হয়রানি করেছে, যারা অন্যের মুখে কালি মেখেছে ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হবে। তাদের নামে মামলা হবে।’

এর আগে সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন ও উত্থাপিত আট দফা দাবি আদায়ে শ্রমিকরা রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *