সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে: আনোয়ার হোসেন

ফতুল্লা প্রেস ক্লাবের পাঠাগার উদ্বোধন
বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে এমন মন্তব্য করেছে জেলা পরিষদের চেয়াম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন বলেছেন, সাংবাদিকরা হচ্ছ সমাজের আয়না। সাংবাদিকদেও জাতির বিবেক বলা হয়। রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হচ্ছে সাংবাদিক সমাজ। তাই এই সমাজ ও দেশ আলোকিত করতে সাংবাদিকদের ভূমিকা অনেক বেশী।

রোববার সন্ধ্যায় ফতুল্লা প্রেস ক্লাবের পাঠাগার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, জানতে হলে পড়তে হবে, যে যতো পড়বে সে ততো জানবে এবং শিখবে। এ ক্ষেত্রে পাঠাগারের সহায়ক ভূমিকা পালন করে । পিদ্যাপিঠরে পাশাপাশি সমাজে পাঠার স্থাপন হলে মানুষের জানার আগ্রহ বেড়ে যায়। এরফলে মানুষ অন্যায় এবং অপরাধ থেকে ফিরে আসে।

রাজনীতিতে স্বচ্ছ রাজনীতিক প্রয়োজন মন্তব্য করে আনোয়ার হোসেন বলেন, জাতীয় রাজনীতি থেকে শুরু করে স্থানীয় রাজনীতিতে জাতীয় নেতৃবৃন্দ স্বচ্ছ রাজনীতিবিদ খুঁজতে শুরু করেছে। বঙ্গবন্ধর সোনার বাংলা গড়তে এবং জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে সোনার মানুষ প্রয়োজন। আর এ জন্যই রাজনীতিতে সন্ত্রাসী, পেশী শক্তিতে বলিয়ান ব্যাক্তিদের প্রয়োজন ফুরিয়ে গেছে। এখন স্বচ্ছ রাজনীতিবিদ নিয়ে সোনার বাংলাদেশ বির্নিমাণে কাজ শুরু হয়েছে।

রাজনীতির বেহাল অবস্থা দূর হয়েছে মন্তব্য করে জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, দশ এগিয়ে যাচ্ছ, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এখন আন্তর্জাতিক পরিমন্ডলে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি এম সামাদ মতিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আবদুর রহিমের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ্, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন প্রধান, কবি-লেখক এস এ শামীম। এসময় উপস্থিত ছিলেন ফতুল্লা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এআর মিলন, ফতুল্লা রিপোর্টাস ক্লাবের সভাপতি রনজিৎ মোদক, ফতুল্লা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আবদুল আলিম লিটন, ক্রীড়া সম্পাদক নিয়াজ মোঃ মাসুম, প্রচার সম্পাদক জিএ রাজু, অর্থ সম্পাদক শাকিল আহমেদ ডিয়েল, কবি জাহাঙ্গীর ডালিম, হারুণ অর রশিদ সাগর, আহমেদ রউফ,আবুল কালাম চৌধুরী,কাজী আনিসুল হক হিরা, রাকিব চৌধুরী শিশির প্রমুখ।

আবদুর রহিম
ফতুল্লা প্রেস ক্লাব
১৮-১১-১৮ইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *