“৩ টার্গেট ঠিক করেছে এসপি হারুন”

নারায়ণগঞ্জের নবাগত এসপি হারুন অর রশীদ বলেছেন, নারায়ণগঞ্জের নবাগত এসপি হারুন অর রশীদ বলেছেন, নারায়ণগঞ্জ জেলায় আসার পর থেকেই আমি আমার ৩টি টার্গেট ঠিক করে নিয়েছে।
প্রথমত এখানে কোনোরকম চাঁদাবাজিকে প্রশ্রয় দেয়া হবে না। প্রতিটি গার্মেন্টস ও শিল্প প্রতিষ্ঠানকে চাঁদাবাজদের থেকে মুক্ত করবো।
দ্বিতীয়ত, মাদক নির্মূলে প্রয়োজনীয় যতো রকমের ব্যবস্থা গ্রহণ করা উচিত করবো। যদি আমার কোনো অফিসার মাদক বাণিজ্যের সাথে জড়িত থাকে তাকেও ছাড় দেয়া হবে না।
আর তৃতীয়ত, নারায়ণগঞ্জকে সন্ত্রাস থেকে মুক্ত করবো। এগুলো আমার মুখ্য টার্গেট। এর বাইরে জেলার স্বার্থে যখন যে ব্যবস্থা নেয়া প্রয়োজনবোধ করবো সেটাই হবে।

মঙ্গলবার ১১ ডিসেম্বর দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত হয়ে তিনি কথাগুলো বলেন। এ সময় সাংবাদিকদের কেউ কেউ প্রশ্ন করেন, আপনার নামে নেতিবাচক অনেক ধরনের কথা শোনা যায়, সে প্রসঙ্গে আমাদের কাছে আপনি কী বলতে চান। জবাবে তিনি বলেন,
হ্যাঁ। ইতোপূর্বে আমি যেখানে ছিলাম সে জেলাগুলোতে আমি আতঙ্কের নাম। তবে ভালো মানুষদের জন্য নয়। খারাপ মানুষদের জন্য আমি আতঙ্ক। আমি যদি কখনো ঠিক করি যে এই অপরাধীকে শাস্তি দিয়ে তবেই শান্ত হবো। তবে যে কোনো বাধা উপেক্ষা করে সেই অপরাধীকে শাস্তি দিয়েই ক্ষ্যান্ত হবো। তবে সেটা অবশ্যই আইনী প্রক্রিয়ায়। আর এ কাজের জন্য যদি আমাকে আতঙ্ক বলে আখ্যা দেয়া হয় তাতে আমার কোনো সংকোচ নেই।

তিনি সভায় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে আরও বলেন,আমি নারায়ণগঞ্জের অনেক প্রবীন সাংবাদিক বা নেতৃবৃন্দের সাথেই পূর্ব পরিচিত। আমি খুব মিশুক একজন মানুষ। সাংবাদিক এবং পুলিশ প্রশাসনের কর্মীরা দুজনকেই আমি আমার পরিবারের সদস্য হিসেবে মনে করি। তাই যে পর্যন্ত এখানে আছি চেষ্টা করবো আপনাদের সাথে সুন্দর একটি সম্পর্ক বজায় রাখার। আপনারাও আমাকে সহযোগিতা করবেন। আমার কোনো ভুল হতেই পারে সেটা সরাসরি সংবাদ হিসেবে প্রকাশ না করে ভুলটা আমাকে শুধরে নেবার একটি সুযোগ দিবেন এমনটাই প্রত্যাশা থাকবে আপনাদের কাছে।

অন্যদিকে সভায় উপস্থিত সাংবাদিকগণ শুধু মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি নির্মূলের বাইরেও জেলাজুড়ে বিদ্যমান সমস্যাগুলোর কথা তুলে ধরেন। সে বিষয়ে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নবাগত পুলিশ সুপার সাংবাদিকদের আশ্বস্ত করেন।
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের লাউঞ্জ কক্ষে আয়োজিত সভায় ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের সঞ্চালনায় নারায়ণগঞ্জের বিভিন্ন জাতীয় ও স্থানীয় গণমাধ্যম কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *