ওরা ক্ষমতায় গেলে উন্নয়নকে গলাটিপে হত্যাকরবে: প্রধানমন্ত্রীর উপদেষ্টা

সংবাদ বিজ্ঞপ্তি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানী বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই- এলাহী চৌধুরী বীরবিক্রম মঙ্গলবার বলেছেন, বিএনপি-জামাতজোট ও ঐক্যফ্রন্ট যদি ক্ষমতায় আসতে পারে তাহলে বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে গলাটিপে হত্যা করবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে শেখ হাসিনার সরকার (২০০৯-২০১৮) শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এ মন্তব্যকরেন।
চীন আওয়ামীলীগের আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য তরুণ কান্তি দাস (কান্তি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ গ্রন্থটি সম্পাদনা করেছেন। উল্লেখ্য, প্রধানমন্ত্ রীশেখহাসিনা ২৪ ডিসেম্বর সন্ধ্যায় তাঁর সরকারি বাস ভবনগণ ভবনে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

১৭টি অধ্যায় সম্বলিত এই গ্রন্থেগত ১০ বছরে নানা ক্ষেত্রে বাংলাদেশের নানা অর্জনের দলিল উপস্থাপন করা হয়েছে। অন্যান্যদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান ও পারভীন জামান কল্পনা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক, সাবেক প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান, মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার ইসহাক মিয়া, ক্যাপ্টেন সামাদ খান, স্বাস্থ্য বিশেষজ্ঞ, ইউরোপ আওয়ামী লীগের নেতা ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া অনুষ্ঠানে বক্তৃতা করেন।

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে

শেখ হাসিনার সরকার (২০০৯-২০১৮)

শীর্ষক গ্রন্থের প্রকাশনা’

প্রধান অতিথির বক্তব্যে তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ, খনিজ ও জ্বালানীসহ প্রতিটি খাতে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় একটি নিজস্ব দর্শন নিয়ে এগিয়েছেন। সেটি সাধারণ মানুষের জীবন বদলে দেয়ার দর্শন। কারণ শেখ হাসিনার রাজনীতির একটি বড় জায়গা দখল করে আছে সাধারণ মানুষের উন্নতির চিন্তা। ২০০৭-০৮ সালে জেলে থেকে তিনি জীবনের ঝুঁকি জেনেও দেশের উন্নয়নের বড় পরিকল্পনা করেছেন। আওয়ামী লীগ সরকার আবারনা এলে বিএনপি, জামাত ও ঐক্যফ্রন্টের জোট উন্নয়ন অগ্রযাত্রাকে গলা টিপে হত্যাকরা হবে। আওয়ামী লীগের ইশতেহার কিন্তু ওয়াদা। যেটা আগে ও পূরণ করেছে, ভবিষতে ওপূরণ করবে। ভবিষতের বাংলাদেশের তরুণ প্রজন্মের সব ভোটার কে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান, তৌফিক ই এলাহীচৌধুরী।

অধ্যাপক গোলাম রহমান নির্বাচনের আগে আওয়ামী লীগ নিয়ে একশ্রেণীর গণমাধ্যমের নেতিবাচক সাংবাদিকতার সমালোচনা করে বলেন, গণমাধ্যমেও লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠা করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান দেশের তরুণ সমাজকে বিএনপি-জামাত জোটের সমস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্বদা সজাগ থাকার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *