বক্সিং ডে ম্যাচে লিস্টার সিটির মোকাবেলা করবে ম্যানসিটি

প্রিমিয়ার লীগের ক্যারিয়ারে প্রথমবারের মত কিছুটা উৎকন্ঠা নিয়েই বছর শেষ করতে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। বুধবার বক্সিং ডে ম্যাচে অংশ নিতে যাওয়া তার দলটি বর্তমানে ৪ পয়েন্টে পিছিয়ে রয়েছে টেবিলের শীর্ষ পয়েন্টধারী লিভারপুলের চেয়ে।
এখানেই শেষ নয়, তিনটি দেশের হয়ে ৭টি লীগ শিরোপা জয় করা বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক বসের উপর চাপ আরো বেড়ে গেছে যখন টেবিলের তৃতীয় স্থানে থাকা টোটেনহ্যাম হটস্পার্স ৬-২ গোলের বিশাল ব্যবধানে এভারটনকে হারিয়ে সিটিজেনদের সঙ্গে দুই পয়েন্টের ব্যবধানে চলে এসেছে।
গত মৌসুমের তুলনায় ভিন্ন একটি প্রেক্ষাপটে বর্তমানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। ওই মৌসুমে ১৮ ম্যাচ শেষে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান রচনা করে টেবিলের শীর্ষে ছিল ম্যানসিটি। ওই সময় নিজেদের চালকের আসনে প্রতিষ্ঠিত করে আগে-ভাগেই সিটিজেনরা জানান দিয়েছিল যে শিরোপার জন্য তারাই উপযুক্ত।
১২ মাস আগে প্রিমিয়ার লীগে গার্দিওলার প্রথম মৌসুমে শীর্ষ দল চেলসির চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে ছিল সিটিজেনরা। মধ্যভাগে দুর্বল পারফর্মেন্সের কারণে শেষ পর্যন্ত তৃতীয় স্থান নিয়ে মৌসুম শেষ করে ম্যানচেস্টার সিটি। এ সময় শিরোপা জয়ী এন্টনিও কন্টের দলের সঙ্গে তাদের পার্থক্য রচিত হয়েছিল ১৫ পয়েন্টের।
গত শনিবার নিজেদের মাঠেই ধুঁকতে থাকা ক্রিস্টাল প্যালেসের কাছে ২-৩ গোলে দুর্ভাগ্যজনকভাবে পরাজয় বরণ করেছে ম্যানচেস্টার সিটি। এতেই বড় ব্যবধান রচিত হয় বর্তমানে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে। যা ছুটির দিনের ব্যস্ত সুচিতে চিন্তায় ফেলে দিয়েছে গার্দিওলাকে। আগামী ৩ জানুয়ারি বৃহস্পতিবার ইত্তেহাদ স্টেডিয়ামে লিভারপুলের মোকাবেলা করবে সিটি। এর আগেই অবস্থানটি সুসংহত করার প্রয়োজন বর্তমান চ্যাম্পিয়নদের।
অপ্রত্যাশিত আক্রমণে সিটিজেনদের হারিয়ে দেয়া ক্রিস্টাল প্যালেসের কোচ রয় হজসন অবশ্য মনে করেন ঘুরে দাঁড়ানোর মত সব ধরনের দক্ষতা এবং অস্ত্র গার্দিওলার রয়েছে। তিনি বলেন, ‘পেপ গার্দিওলা খুবই বুদ্ধিমান ব্যক্তি। যদিও চার পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়েছে তার দল, তারপরও তিনি জানেন হাতে এখনো ২০টি ম্যাচ অবশিষ্ট রয়েছে। যার মধ্যে একটি ম্যাচ লিভারপুলের বিপক্ষে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *