মেসিকে প্রশংসায় ভাসালেন ভালভার্দে

বর্তমান সময়ের তো বটেই, অনেকের চোখে লিওনেল মেসি সর্বকালেরই অন্যতম সেরা ফুটবলার। এবার তার প্রতিদ্বন্দ্বিতামূলক পারফর্মেন্সের ভুয়সী প্রশংসা করেছেন বার্সেলোনার প্রধান কোচ আর্নেস্টো ভালভার্দে। বার্সার সুপার স্টারদের মধ্যে মেসিকে সেরা বলে অভিহিত করেছেন তিনি।

লা লীগা জায়ান্টদের হয়ে ৩২টি শিরোপা জয় করা আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি জিতেছেন ৫টি ব্যালন ডিঅঁর খেতাব। সুদক্ষ ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে বার্সেলোনার সর্বকালের সর্বাধিক গোলদাতার আসনে রয়েছেন।
ক্লাবের হয়ে আরেকটি স্মরণীয় মিশনের রয়েছেন তিনি, যেখানে এই মৌসুমে এখনো পর্যন্ত সর্বমোট ২১টি গোল আদায় করেছেন। এর মধ্যে লা লীগায় রয়েছে সর্বাধিক ১৫টি গোল।

বার্সা টিভিকে মেসি প্রসঙ্গে কথা বলার সময় ভালভার্দে বলেন, ‘মেসির সবচেয়ে বেশি প্রশংসিত বিষয়টি হচ্ছে, দলের জন্য তার দায়িত্ব নেয়ার বিশাল বোধশক্তি। যা সে সব ম্যাচে প্রদর্শন করে আসছে। সে যা করে তা খুবই কঠিন এবং বার বারই সে এটি করে আসছে। এ জন্য সাঙ্ঘাতিক মানসিক দৃঢ়তার প্রয়োজন হয়। এ রকম দারুণ প্রতিদ্বন্দ্বিতামূলক মানসিকতা সম্পন্ন কোনো খেলোয়াড় আমি দেখিনি।’

রবিবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে ফের লা লীগায় প্রত্যাবর্তন করবে বার্সেলোনা। যাদের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান রচনা করে টেবিলের শীর্ষে রয়েছে কাতালানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *